করোনা ভাইরাস: বিশ্বকে সতর্ক করলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা

দুরন্ত ডেস্ক

করোনা ভাইরাস নিয়ে পুরো বিশ্বকে সতর্ক করলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বুধবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরী স্বাস্থ্য বিষয়ক কার্যক্রমের প্রধান ডক্টর মাইক রাইয়ান এমনটি বলেন। বিবিসির প্রতিবেদনে এমনটি জানানো হয় ।

ডক্টর মাইক রাইয়ান করোনা ভাইরাস প্রতিরোধে চীনের ভূয়সী প্রশংসা করে বলেন, চ্যালেঞ্জটা বড় কিন্তু ব্যাপকভাবে সাড়া দেয়া হয়েছে ।এসময় করোনা ভাইরাস প্রতিরোধে বিশ্বের সকল সরকারকে পদক্ষেপ নেয়া আহ্বান জানান বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্মকর্তা ডক্টর মাইক রাইয়ান।

এদিকে করোনা ভাইরাস নিয়ে বৃহস্পতিবার বৈঠকে বসবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।এ বৈঠকে করোনা ভাইরাস নিয়ে বৈশ্বিকভাবে জরুরী অবস্থা জারির ঘোষণা আসতে পারে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৭০ জনে দাঁড়িয়েছে। চীন ছাড়াও থাইল্যান্ড, ফ্রান্স, যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়াসহ ১৫টি দেশে ৪৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

Spread the love
%d bloggers like this: