কসবায় ভুল চিকিৎসায় স্কুলছাত্রের মৃত্যুর অভিযোগ

প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আবদুল নুর নামক এক পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় আসাদুল্লাহ (৯) নামের এক স্কুলছাত্রের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই পল্লী চিকিৎসক ও তার সহকারীর বিরুদ্ধে বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাতে কসবা থানায় মামলা করেছেন নিহতের পরিবার।

নিহত আসাদুল্লাহ আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের ধর্মনগর গ্রামের আল-আমিন মিয়ার ছেলে। সে কর্মমঠ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে শুক্রবার সকালে ব্রা‏হ্মণবাড়িয়া সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার মিরতলা গ্রামের আবদুল নুর পল্লী চিকিৎসক হিসাবে ওষুধের ব্যবসা করেন। গত বুধবার বিকালে আসাদুল্লাহ খেলতে গিয়ে হাতে ব্যথা পায়। পরে বৃহস্পতিবার ওই পল্লী চিকিৎসক শিশুটির হাতে প্লাস্টার করার সময় পরপর কয়েকটি ইনজেকশন পুশ করেন। এর কিছুক্ষণের মধ্যেই শিশুটির খিচুনি ওঠে এবং আস্তে আস্তে নিস্তেজ হয়ে যায়। এ ঘটনার পরপরই পল্লী চিকিৎসক ও তার সহকারী জালাল মিয়া ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

কসবা থানার পরিদর্শক (তদন্ত) মো. আশাদুল ইসলাম বলেন, পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় স্কুলছাত্র আসাদুল্লাহ মারা গেছে। স্কুলছাত্রটি মারা যাওয়ার পর থেকেই আবদুল নুর ও তার সহকারী জালাল মিয়া পালিয়ে গেছে। নিহতের লাশ প্রাথমিক সুরতহাল করে ময়না তদন্তের জন্য ব্রা‏হ্মণবাড়িয়া সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Spread the love
%d bloggers like this: