চকবাজারে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে ছুরিকাঘাত, স্কুলছাত্র নিহত

দুরন্তবিডি: পুরান ঢাকার চকবাজার থানার চাঁদনীঘাট এলাকায় ছুরিকাঘাতে মো. হাসান (১৬) নামে এক স্কুলছাত্র খুন হয়েছে। শনিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বের জের ধরে তাকে কুপিয়ে তাকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে নিহতের স্বজন ও পুলিশ।

নিহত হাসানের পিতা আলী হোসেন বলেন, হাসান ইসলামবাগ আইডিয়াল স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র ছিল। শুক্রবার রাত ৯টার দিকে চাঁদনীঘাটের শিশু হাসপাতালের গলিতে সিনিয়র-জুনিয়র বিতর্ককে কেন্দ্র করে স্থানীয় কিশোর আলীসহ তিন-চারজন মিলে হাসানের পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোর চারটার দিকে হাসানের মৃত্যু হয়। তিনি পরিবার নিয়ে লালবাগ এলাকার হাজী রহিম বক্স লেনের একটি বাসায় ভাড়া থাকেন। তিনি পেশায় একজন ইলেকট্রিক মিস্ত্রি। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে হাসান মেজ।

হাসানের বন্ধু সোহান বলেন, শুক্রবার এশার নামাজ পড়ে তারা তিন বন্ধু চাঁদনীঘাট চৌরাস্তার মোড়ে চা খাচ্ছিলেন। রাত নয়টার দিকে একই এলাকার আলী নামের আরেক কিশোর হাসানকে নাম ধরে ডাক দেয়। তখন আলীর সঙ্গে আরও আট-দশজন কিশোর ছিল। তারাও আড্ডা দিচ্ছিল। নাম ধরে ডাকা নিয়ে আলী ও হাসানের মধ্যে কথা-কাটাকাটি হয়। পরে তা হাতাহাতিতে রূপ নেয়। একপর্যায়ে হাসানকে ছুরিকাঘাত করা হয়। হাসানের পেটের বাম পাশে ছুরি ঢুকে যায়। ঘটনার পর এলাকার কয়েকজন তরুণ রাত ১০টার দিকে আহত হাসানকে ঢামেক হাসপাতালে নিয়ে আসে। হাসানের এক স্বজন বলেন, হাসানের ক্ষতস্থান থেকে প্রচুর রক্তপাত হচ্ছিল। হাসপাতালে নিয়ে আসার প্রায় দুই ঘণ্টা পর তার চিকিৎসা শুরু হয়। রক্ত বন্ধ না করায় তার মৃত্যু হয়।

চকবাজার থানার ওসি শামীম অর রশিদ তালুকদার বলেন, বয়সে কে বড়, কে ছোট  এই দ্বন্দ্বের জেরে হত্যাকাণ্ড ঘটেছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Spread the love
%d bloggers like this: