বোরহানউদ্দিনে বেশি দামে মাস্ক বিক্রির অভিযোগে ২ ব্যবসায়ীকে জরিমানা

সংবাদদাতা, ভোলা: ভোলার বোরহানউদ্দিন উপজেলায় বেশি দামে মাস্ক বিক্রিয়ের অভিযোগে মাহে আলম ও আলমগীর নামে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১০ মার্চ ) রাতে উপজেলা নির্বাহী অফিসার এ অভিযান পরিচালনা করেন।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মো. বশির গাজী জানান, সরকারি আবদুল জব্বার কলেজের কিছু ছাত্র উপজেলা ভূমি অফিস সংলগ্ন আলমগীরের দোকানে মাস্ক কিনতে আসলে দোকানী নির্ধারিত দামের চেয়ে বেশি দাম দাবি করে। শিক্ষার্থীরা সঠিক দাম নেওয়ার দাবি করলে বিক্রেতা আলমগীর তাদের সঙ্গে খারাপ আচরণ করে। পরে শিক্ষার্থীরা বেশি দামে মাস্ক বিক্রির বিষয়টি অবগত করে ইউএনওর কাছে লিখিত অভিযোগ করে।

অভিযোগ পেয়ে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী হাকিম মো. বশির গাজী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি বলেন, পাইকারি বিক্রেতা মাহে আলম ২৭ টাকা দামে প্রতিটি মাস্ক কিনে করে ৮০ টাকা করে বিক্রি করেন আলমগীরের কাছে। আলমগীর সাধারণ ক্রেতাদের কাছে তা ১৩০ থেকে ১৫০ টাকা পর্যন্ত বিক্রি করেন।

ওই সময় তিনি নির্ধারিত দামের চেয়ে বেশি দামে মাস্ক বিক্রি করার প্রমাণ পাওয়ায় ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ভূমি দোকানদার মাহে আলমকে ১০ হাজার ও আলমগীরকে ৮ হাজার টাকা জরিমানা করেন। তিনি বলেন, ভবিষ্যতে যেখানেই করোনা ভাইরাস প্রতিরোধে ব্যবহৃত পণ্যের দাম নির্ধারিত দামের চেয়ে বেশিতে বিক্রি হবে সেখানেই অভিযান চালানো হবে।

Spread the love
%d bloggers like this: