আবারও ভারতের কাছে স্বপ্ন ভঙ্গ

ভারত সফরের শুরুতে প্রথম টি-২০ ম্যাচে ভারতকে হারিয়ে দারুন সূচনা শুরু করেছিলো বাংলাদেশ ক্রিকেট দল।প্রতমবারের মতো ভারতের বিরুদ্ধে কোন টি-২০ ম্যাচ জিতে বাংলাদেশর ক্রিকেটাররা সিরিজি জয়ের স্বপ্ন দেখিয়েছিলো,দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে হারার পরও তৃতীয় ম্যাচে জয়ের সমূহ সম্ভাবনা ছিলো বাংলাদেশের,কিন্তু তৃতীয় ম্যাচে ভারতের কাছে ৩৩ রানে শোচনীয় পরাজয়ের মাধ্যমে সিরিজ জয়ের স্বপ্ন অধরাই থেকে গেলো।

ভারতীয় বোলার দিপাক চাহারের বোলিং তোপে বাংলাদেশের ব্যাটসম্যানয়া ধরাশয়ী হয়ে পড়েছিলো।

খেলার সমীকরন যখন বাংলাদেশের অনুকূলে তখন ৪৩ বলে দরকার ছিলো ৬৫ রানের হাতে ছিলো ৮ উইকেট,কিন্তু শেষ পর্যন্ত ব্যাটসম্যানদের ব্যর্থতায় এতো সহজ সমীকরন থেকেও ম্যাচটাকে বের করে আনা সম্ভব হয়নি।

শুরুতে লিটন দাস আর সৌম্য সরকারের উইকেট হারালেও মোহাম্মদ নাঈম আর মোহাম্মদ মিঠুনের তৃতীয় উইকেটে ৬১ বলে ৯৮ রানের জুটিটাই ম্যাচে ফিরিয়ে এনেছিল বাংলাদেশকে। কেবল ফিরিয়েই আনেনি নাগপুরের বিদর্ভ স্টেডিয়ামের হাজার হাজার দর্শককে রীতিমতো স্তব্ধ করেই দিয়েছিল। কপালে ভাঁজ পড়েছিল ভারত অধিনায়ক রোহিত শর্মার। কিন্তু মিঠুন ফিরতেই দলের ব্যাটিং ভেঙে পড়ল তাসের ঘরের মতো। ভাবা যায় নাঈমের ৮৮ আর মিঠুনের ২৭ ছাড়া দলের কোনো ব্যাটসম্যানেরই সংগ্রহ দুই অঙ্কের নয়!

এই ধরনের ম্যাচ বড় দল গুলো সহজেই বের করে নিয়ে আসতে পারে,কিন্তু বাংলাদেশের ব্যাটিং লাইনের ব্যর্থতায় তা সম্ভব হয়নি।ম্যাচ শেষে বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ কোন ব্যাখ্যায় না গিয়ে সেটিই বললেন- ‘এমন পরিস্থিতিতে আসলে বড় দলগুলো খেলা শেষ করে আসে। আমাদের কীসের ঘাটতি, দৃঢ়তার কিনা, জানি না। উইকেটও ভালো ছিল। আসলে আমরা ব্যাটসম্যানরাই ব্যর্থ হয়েছি। এটা আমাদেরই ভুল।’

খেলার শুরুতে বাংলাদেশ টসে জিতে ভারতকে ব্যাটিং এ আমন্ত্রন জানায়,ভারত ২০ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৭৪ রান করে,জবাবে ১৭৫ রানের টার্গেটে খেলতে নেমে বাংলাদেশ.১৯.২ ওভারে ১৪৪ রান করে অল আউট হয়ে যায়।

Spread the love
%d bloggers like this: