ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৪০ জন

দুরন্ত ডেস্ক: ভারতে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৫৪০ জন আর সেই সঙ্গে একদিনে মৃত্যু হয়েছে ১৭ জনের। বৃহস্পতিবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আনন্দবাজার।

খবরে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ভারতে ৫৪০ জন নতুন করে আক্রান্ত হওয়ায় দেশটিতে মোট আক্রান্তে সংখ্যা দাঁড়িয়েছে ৫৭৩৪। ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে ১৬৬ জন। তবে ভাইরাসটিতে সুস্থ হয়ে উঠেছেন ৪৭২ জন।

কোভিড-১৯ করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। ওই রাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৩৫ জন। আর শুধু মাত্র মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৭২ জনের। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারানোর দিক থেকে এর পরেই রয়েছে গুজরাত। সেখানে মোট ১৬ জনের মৃত্যু হয়েছে। মধ্যপ্রদেশে মৃত্যু হয়েছে ১৩ জনের। পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা ৫।

ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যার দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্ত হয়েছে ৭৩৮ জন। এছাড়াও দিল্লিতে ৬৬৯, রাজস্থানে ৩৮১, উত্তরপ্রদেশে ৩৬১, অন্ধ্রপ্রদেশে ৩৪৮, কেরলে ৩৪৫ এবং মধ্যপ্রদেশে আক্রান্ত হয়েছে ২২৯ জন।।

Spread the love
%d bloggers like this: