শ্লীলতাহানির অভিযোগে রাবি স্কুলশিক্ষক বরখাস্ত

প্রতিনিধি, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র উপদেষ্টার মেয়ে ও বিশ্ববিদ্যালয়ের স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে বিশ্ববিদ্যালয় স্কুলশিক্ষক দুরুল হুদাকে বরখাস্ত করেছে স্কুল পরিচালনা পরিষদ।

ফৌজদারি অভিযোগে গ্রেফতার হওয়ায় চাকরি থেকে তাকে গত বছরের ২০ অক্টোবর থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের পরিচালক ও রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল পরিচালনা পরিষদের সভাপতি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের প্রাণিবিদ্যা বিষয়ের প্রভাষক দুরুল হুদা ফৌজদারি অভিযোগে গ্রেফতার হওয়ায় তাকে গত বছরের ২০ অক্টোবর থেকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তিনি সময়িক বরখাস্তকালীন সময়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক জীবিকা নির্বাহ ভাতা পাবেন।

এর আগে, গত বছরের ২০ অক্টোবর মেয়েকে শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক দুরুল হুদার বিরুদ্ধে রাজশাহীর মতিহার থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে ভুক্তভোগীর মা রাবি ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু। মামলায় পুলিশ ওই শিক্ষককে গ্রেফতার করে। প্রায় দুই মাস কারাগারে থাকার পর গত বছর ১২ ডিসেম্বর জামিনে বেরিয়ে আসেন তিনি।

জামিনে বের হওয়ার পর গত ১৯ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে শ্লীলতাহানীর অভিযোগ মিথ্যা দাবি করেন ওই শিক্ষক।

তিনি বলেন, বিশ্ববদ্যিালয় স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের মেয়েকে বিয়ে না করায় তাকে মিত্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

Spread the love
%d bloggers like this: