সরকারি হিসাবের চেয়ে বেশি করোনা রোগী দেখানোয় নিষিদ্ধ রয়টার্স

দুরন্ত ডেস্ক: সরকারি হিসাবের চেয়ে বেশি করোনা রোগী দেখিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করার জেরে ইরাকে ৯০ দিনের জন্য সংবাদ সংস্থা রয়টার্সকে নিষিদ্ধ করা হয়েছে। ইরাকের গণমাধ্যম পর্যবেক্ষণ সংস্থা বলছে, রয়টার্স ইরাকের সম্প্রচার আইন ভঙ্গ করায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। পাশাপাশি ২১ হাজার মার্কিন ডলার জরিমানাও করা হয়েছে রয়টার্সকে।

রয়টার্সকে দেয়া এক চিঠিতে ইরাকের যোগাযোগ ও গণমাধ্যমের পক্ষ থেকে বলা হয়, এমন ব্যবস্থা নেয়ার কারণ এটা বর্তমান পরিস্থিতিতে হয়েছে যা সামাজিক স্বাস্থ্য এবং নিরাপত্তায় গুরুতর প্রভাব ফেলবে। এদিকে এমন নিষেধাজ্ঞার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছে রয়টার্স। এক বিবৃতিতে রয়টার্সের পক্ষ থেকে জানানো হয়, আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

গত ২ এপ্রিল চিকিৎসক, স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং জ্যেষ্ঠ একজন রাজনীতিবিদের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ইরাকে এক হাজার মানুষ করোনায় আক্রান্ত। ওইদিকে ইরাকের সরকারের পক্ষ থেকে তখন বলা হয় তাদের আক্রান্ত ৭৭২ জন।

ওয়ার্ল্ড ও মিটারের দেয়া তথ্য অনুযায়ী, ইরাকে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪শ জন। মারা গেছেন ৭৮ জন।

Spread the love
%d bloggers like this: