তিন মাসের মধ্যে বাজারে আসছে করোনার প্রতিষেধক

অনলাইন ডেস্ক: আগামী তিন মাসের মধ্যে বাজারে আসছে করোনা ভাইরাসের প্রতিষেধক। এমনটি জানিয়েছে ইসরাইলের বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী অফির আকুনিস। একটি বিজ্ঞপতিতে তিনি এমনটি জানান।

ইসরাইলের বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী অফির আকুনিস ওই বিজ্ঞপতিতে বলেন, ইসরাইলের বিজ্ঞানীরা কয়েক সপ্তাহের মধ্যেই করোনার প্রতিষেধক তৈরি করতে সক্ষম হবেন। এরপর আগামী ৯০ দিনের মধ্যে এটি পাওয়া যাবে।

সংবাদমাধ্যম জেরুজালেম পোস্টের খবরে বলা হয়, ইসরাইলের গ্যালিলি রিসার্চ ইন্সটিটিউটে ২৬০ জন বিজ্ঞানী ৫৩টি ল্যাবে করোনা ভাইরাসের প্রতিষেধক তৈরির কাজ করছেন।

এই বিষয়ে গ্যালিলি রিসার্চ ইন্সটিটিউটের সিইও ডেভিড জিগডোন বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়া দেখে আমরা প্রতিষেধক তৈরির সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। আমাদের প্রতিষেধকটি রোগীদের খেতে হবে। আমরা শিগগিরই এটি বাজারে আনার চেষ্টায় আছি।

এর আগে মার্কিন কোম্পানি মডের্নার পক্ষ থেকে বলা হয়েছিলো শিগগিরই তারা করোনা ভাইরাসের প্রতিষেধকের পরীক্ষা মানবদেহে চালাবে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। এই ভাইরাসে চীনে প্রায় ৮০ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। এছাড়া মারা গেছেন প্রায় ২হাজার৮শ৭০জন।এছাড়া বিশ্বের ৫৩টি দেশে এই করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

Spread the love