সংসদে স্বাস্থ্যমন্ত্রীর তীব্র সমালোচনা

দুরন্ত ডেস্ক: দেশের স্বাস্থ্য খাতে দুরবস্থার কথা উল্লেখ করে সংসদে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের তীব্র সমালোচনা হয়েছে। তার পরিবর্তে এ মন্ত্রণালয়ের দায়িত্ব অন্য কাউকে দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

মঙ্গলবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে ২০২০-২১ অর্থবছরের বাজেটের ওপর স্বাস্থ্য মন্ত্রণালয়ের ছাঁটাই প্রস্তাব নিয়ে আলোচনা হয়।

এই আলোচনায় স্বাস্থ্য ব্যবস্থার কঠোর সমালোচনা ও তীব্র ক্ষোভ প্রকাশ করেন বিরোধী দলের সংসদ সদস্যরা।

জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান বলেন, ‘দেশের স্বাস্থ্য খাত দুরবস্থার মধ্যে আছে। মানুষ চিকিৎসা বঞ্চিত হচ্ছে।’

তিনি আরো বলেন, ‘আমি গ্রামে গ্রামে ঘুরি। গ্রামের মানুষ আমাকে বলেছেন, আপনি তো সংসদে কথা বলতে পারেন। আপনি প্রধানমন্ত্রীকে বলবেন, স্বাস্থ্যমন্ত্রীকে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সরিয়ে অন্য কোনো মন্ত্রণালয়ে দিতে।

জাতীয় পার্টির এই সংসদ সদস্য আরো বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীকে দেওয়ার কথা বলেছেন সাধারণ জনগণ। আমি প্রধানমন্ত্রীকে মানুষের এই কথাটিই জানালাম।’

এর আগে বিএনপির সংসদ সদস্য মো. হারুন অর রশীদ সংসদে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তুলেছিলেন।

তবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, কোনো হাসপাতালে সেবা পাচ্ছে না এমন কোনো বিষয় নেই। আমাদের ১৪ হাজার বেড আছে, রোগী আছে চার হাজার।

তিনি আরো বলেন, আমরা কিছু করিনি এটা ঠিক না। বসুন্ধরা হাসপাতাল বানালাম কীভাবে। মাত্র ২৫ দিনে দুই হাজার বেডের হাসপাতাল বানিয়েছি। আমরা কোথাও যাইনি এটা ঠিক নয়।

Spread the love