২০ সেপ্টেম্বর থেকে ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি ওয়ার্কশপ ও এক্সহিবিশন-“কন্ট্রাস্ট”

নিজস্ব প্রতিবেদক:
দূর্লভ কোন প্রাণি থেকে দূর্লভ কোন মুহূর্ত, স্মৃতির পাতায় আটকে রাখার সবচেয়ে শক্তিশালী মাধ্যম হচ্ছে আলোকচিত্র। আর সকল সীমানার বাঁধ মুছে দিয়ে আলোকচিত্রীদের একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম দেবার লক্ষ্যে বিউপি ফটোগ্রাফি সোসাইটি আগামী ২০ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আয়োজন করছে তাঁদের প্রথম ইভেন্ট  ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি ওয়ার্কশপ ও এক্সহিবিশন – “কন্ট্রাস্ট”।
দেশের ভেতরের এবং বাইরের ফটোগ্রাফারদের মিলনমেলায় ফটোগ্রাফির চর্চা ছড়িয়ে দেয়ার এই আয়োজন “কন্ট্রাস্ট” – এর মাধ্যমে তরুণ আলোকচিত্রীরা তাঁদের কাজ তুলে ধরতে পারবে বিশ্বের নানান প্রান্ত থেকে আসা ছবিগুলোর সাথে একই সারিতে, পুরো বিশ্বের সামনে, আলোচনা সমালোচনায় শাণিত হবে তাঁদের দক্ষতা এমনটাই স্বপ্ন আয়োজক “বিউপি ফটোগ্রাফি সোসাইটি”র। এছাড়াও এই এক্সহিবিশন এ নতুন পুরনো ফটোগ্রাফারদের পরিচিতি ঘটার মধ্য দিয়ে তৈরি হবে শেখার নতুন নতুন ক্ষেত্র, নতুন অনুপ্রেরণা, পড়বে পুরাতন আগ্রহতেই নতুন উদ্দীপনার প্রলেপ।
বিউপি ফটোগ্রাফি সোসাইটির প্রথম আয়োজন “কন্ট্রাস্ট” শুধু একটি ইভেন্ট নয়, এটি একটি পথচলার সূচনা। যে পথে অপরিচিত মুখগুলো ভেদাভেদ ভুলে একই প্যাশনের সূত্রে পরিচিত হয়ে উঠবে, তাঁদের স্বপ্নের কলকাকলিতে দেশ, সীমানা জাতীয় সকল প্রতিবন্ধকতা মুছে যাবে – খুলবে নতুন সম্ভাবনার অর্গল। আর এই সূচনার সাফল্যের জন্যে প্রয়োজন দেশ বিদেশের সকল ফটোগ্রাফারদের উচ্ছল অংশগ্রহণ।
৪ দিন ধরে চলা এই প্রদর্শনীর জন্যে ফটোগ্রাফারদের কাছে সর্বোচ্চ ৫টি ছবি চাওয়া হচ্ছে ৬টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে – ফটোস্টোরি, ল্যান্ডস্কেপ, এবস্ট্রাক্ট, লাইফস্টাইল, পোট্রেট ও ওয়াইল্ড লাইফ। একজন ফটোগ্রাফার সর্বোচ্চ ৮টি ছবির ফটোস্টোরি সহ প্রতিটি ক্যাটেগরিতে তিনটি পর্যন্ত ছবি সাবমিট করতে পারবে,। সাবমিশনের সময়সীমা ১৩ সেপ্টেম্বর, ২০১৭।

Spread the love