স্পেশাল অলিম্পিকে পদকজয়ীদের সংবর্ধণা

গত মার্চে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড গেমসে বাংলাদেশের ক্রীড়াবিদরা জিতেছিলেন ২২ স্বর্ণ, ১০ রৌপ্য ও ৬টি ব্রোঞ্জ পদক। দেশের জন্য গৌরব বয়ে আনা সেই প্রতিবন্ধীদের বিলম্বে হলেও সংবর্ধনা দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

আজ (বুধবার) দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড গেমসে অংশগ্রহণকারী বাংলাদেশের ১৩৯ সদস্যের দলকে এ সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের ক্রীড়াবিদরা স্পেশাল অলিম্পিক গেমসে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করে সাফল্য অর্জন করেছেন। আমি তাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আশা করি, তারা ভবিষ্যতে আরও ভালো ফলাফল অর্জন করবে। তাদের নির্দিষ্ট কোনো খেলার মাঠ নেই। তাই আমরা জাতীয় সংসদ ভবনের পাশের খোলা মাঠে প্রতিবন্ধীদের জন্য একটি দৃষ্টিনন্দন ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করছি। ইতিমধ্যে আমরা কমপ্লেক্সের নকশা চূড়ান্ত করেছি।’

প্রতিবন্ধীদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কথা উল্লেখ করে জাহিদ আহসান রাসেল বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের বিষয়ে অত্যন্ত আন্তরিক। তিনি প্রতিবারই স্পেশাল অলিম্পিক গেমসে সাফল্য অর্জনকারীদের পুরস্কার প্রদান করেন এবং নিজেই তাদের গণভবনে সংবর্ধিত করেন। তার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল অটিজম নিয়ে প্রশংসনীয় কাজ করছেন। ইতিমধ্যে তিনি সারাবিশ্বে এ ক্ষেত্রে অনন্য নজির স্থাপন করেছেন। আমি তাকে ও তার এ মহতী কর্মকাণ্ডের জন্য অভিনন্দন জানাই।’

অনুষ্ঠানে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন।

Spread the love