করোনায় মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়ালো

দুরন্ত ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়ালো। এছাড়া এতে আক্রান্তের সংখ্যা প্রায় ৯০ হাজার।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, করোনায় মারা যাওয়া ৯০ শতাংশের বেশির ভাগই হুবেই প্রদেশের। গত ডিসেম্বরে চীনের এই প্রদেশ থেকেই সর্বপ্রথম করোনার আবির্ভাব ঘটে।

চীন ছাড়াও আরো অন্যান্য ১০ টি দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। এদের মধ্যে ইরানে ৫০ জনের বেশি এবং ইতালিতে ৩০ জন। তবে বিভিন্ন সূত্রের দাবি, ইরানে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কয়েক গুণ বেশি।

প্রতিনিয়ত চীনের বাইরে বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত ও নিহতের সংখ্যা ক্রমাগত বাড়ছে। যদিও চীনের এখন দাবি, তাদের দেশে আক্রান্ত ও নিহতের সংখ্যা কমছে।

গত ৪৮ ঘণ্টায় ইতালিতে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৩৪ জন মারা গেছে এবং আক্রান্ত ১ হাজার ৬শ’ ৯৪ জন।

সোমবার (২ মার্চ) দক্ষিণ কোরিয়ায় নতুন করে ৪৭৬ জন আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে। এনিয়ে দেশটিতে আক্রান্ত ৪ হাজার ছাড়াল।

এদিকে এই ভাইরাস ইতিমধ্যে বিশ্বের ৫০ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে এবং প্রতিনিয়ত এই ভাইরাসে বিভিন্ন দেশ আক্রান্ত হচ্ছে। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয় ।

Spread the love