করোনার কারণে স্কুল-কলেজ বন্ধের যুক্তি নেই-ভিত্তি নেই: সচিব

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম বলেছেন, করোনাভাইরাসের কারণে স্কুল-কলেজ বন্ধের কোনো যুক্তি নেই, ভিত্তি নেই। তবে শিক্ষা মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আতঙ্কিত না হয়ে সচেতন হতে বলেছেন।

সোমবার (৯মার্চ ) সচিবালয়ে সংবাদ ব্রিফিংয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম এ কথা বলেছেন। মন্ত্রিসভার বৈঠক নিয়ে প্রেস ব্রিফিংয়ে তিনিও ছিলেন।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেন। তখন সাংবাদিকেরা জানতে চান—স্কুল-কলেজে সমাগম বেশি হয়। স্কুল-কলেজ কি বন্ধ করা হবে? এই প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এই সচিব আরও বলেন, প্রথম থেকেই সরকার সচেতন ছিল। তিন স্তরে পদক্ষেপ নেওয়া হয়েছে যাতে করোনাভাইরাস না ছড়ায়। তখন সাংবাদিকেরা জানতে চান, ইতালি থেকে আক্রান্তরা তাহলে কীভাবে দেশে এলেন? এর জবাবে তিনি বলেন, ‘ভাইরাসের ধরনগুলো জানা দরকার। সব সময় থার্মাল স্ক্যানারে ধরা পড়ে না। ১০০ জনকে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। সব দেশের অন অ্যারাইভাল ভিসা বন্ধ করা হয়েছে।’

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। পরে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ব্রিফিং করেন। তিনি বলেন, আজকের বৈঠকে জাতীয় জাদুঘর আইন-২০২০ এর খসড়া নীতিগত অনুমোদন করা হয়েছে। এতে প্রত্যেক জাদুঘরে একজন কিউরেটর ও একজন সহকারী কিউরেটর রাখা এবং ভার্চুয়াল জাদুঘর করার বিধান রাখা হয়েছে।

Spread the love
%d bloggers like this: