ঢাকা কলেজে নতুন ভবনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ স্থানান্তর

প্রতিনিধি, ঢাকা কলেজ: প্রাচ্যের  ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা কলেজে নতুন ভবনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ স্থানান্তর করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার  কেক ও ফিতা কেটে নতুন ভবনে বিভাগ স্থানান্তরের  উদ্বোধন করেন ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ। এর পরে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক এস এম আমিরুল ইসলামের সভাপতিত্বে মিলাদ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মেজবাহ উদ্দিন আহম্মেদ।

প্রধান অতিথির বক্তব্যে মেজবাহ উদ্দিন আহম্মেদ বলেন, তদবিরের দিন এখন শেষ যোগ্যতা না থাকলে এখন আর চাকরি হয় না৷ সরকারি সব ধরনের চাকুরিতে এখন মেধার ভিত্তিতে নিয়োগ হয় বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, আমি নিজেও বিভিন্ন চাকরির ভাইভা বোর্ডে থাকি যারা প্রকৃত মেধাবী তাদের বাদ দেওয়ার কোনো সুযোগ নেই৷ আমি চাই সরকারি চাকুরিতে ঢাকা কলেজের প্রত্যেকটা শিক্ষার্থী নিজ নিজ মেধা এবং যোগ্যতার স্বাক্ষর রাখবে।

ক্যাম্পাসের সার্বিক উন্নয়ন কামনা করে ঢাকা কলেজ অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ  বলেন, নতুন ভবনে বিভাগ স্থানান্তরের মতই পড়ালেখা এবং ফলাফলেও নতুনভাবে চমক দেখাতে হবে। যেন  ঢাকা কলেজ সাফল্যের ধারাবাহিতা ধরে রেখে বাংলাদেশে একটি রোল মডেল হিসেবে দৃষ্টান্ত স্থাপন করতে পারে।

তিনি আরো বলেন, পড়ালেখার পাশাপাশি ছাত্র এবং শিক্ষকদের ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্নতার ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে হবে।প্রত্যক বিভাগের ছাত্র এবং শিক্ষক তার স্বীয় বিভাগ পরিচ্ছন্ন রাখতে পারলে ডেঙ্গুর মত মহামারী প্রতিরোধ করা সম্ভব।

অনুষ্ঠানে ঢাকা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর এ.টি.এম মইঈনুল হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর এস. এম. আমিরুল ইসলাম সহ  বিভিন্ন বিভাগের চেয়ারম্যান,শিক্ষক-শিক্ষিকা ও  শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Spread the love
%d bloggers like this: