শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার কমেছে, সুস্থতা বেড়েছে

দুরন্ত ডেস্ক: দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়লেও শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার কমেছে। বেড়েছে সুস্থতার হার।

আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

নাসিমা সুলতানা জানান, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ২১ শতাংশ। আগের দিন এই হার ছিল ১ দশমিক ২৭ শতাংশ। আগের দিনের চেয়ে আজ মৃত্যুর হার দশমিক ০৬ শতাংশ কমেছে। করোনা আক্রান্ত হয়ে আজ ৪৭ জন মৃত্যুবরণ করেছেন।

গতকালের চেয়ে আজ ১৭ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩০ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৩৫২ জন।

তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৫৮০ জন। গতকালের চেয়ে আজ ৩ হাজার ৯৫২ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৬২৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৩ হাজার ৬১৪ জন।

তিনি জানান, আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫০ দশমিক ৯৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ৪৮ দশমিক ৬০ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার ২ শতাংশ বেশি।

Spread the love
%d bloggers like this: