শীঘ্রই আসছে ‘নতুন’ গুগল গ্লাস

দুরন্ত ডেস্ক: ‘ওয়েব-কানেক্টেড আইওয়্যার’ পণ্য নির্মাণের প্রকল্প ‘গুগল গ্লাস’ নিয়ে এগিয়ে যাচ্ছে গুগল। ওয়েব জায়ান্ট প্রতিষ্ঠানটির সঙ্গে বিশ্বের সবচেয়ে বড় চশমা ও কন্ট্যাক্ট লেন্স নির্মাতা প্রতিষ্ঠান লাক্সোটিকার জোট এখন হয়তো সময়ের ব্যাপার মাত্র।
লাক্সোটিকা প্রধানের ভাষ্য অনুযায়ী, খুব শিগগিরই আসছে গুগল গ্লাসের নতুন সংস্করণ।
ব্যবসা-বাণিজ্যাভিত্তিক মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদন অনুযায়ী, ইতালিতে আয়োজিত লাক্সোটিকার সাধারণ সভায় নতুন পণ্য আসছে বলে ঘোষণা করেন প্রতিষ্ঠানটির সিইও মাসিমো ভিনা।
রে-ব্যান ও ওকলের মতো বহুল পরিচিত বিলাসবহুল চশমা নির্মাতা প্রতিষ্ঠানের মালিক লাক্সেটিকা। গুগল গ্লাসের ফ্রেম তৈরির জন্য লাক্সোটিকা গুগলের সঙ্গে জোট বেঁধেছে ২০১৪ সালের মে মাস থেকে।
গুগল গ্লাস নিয়ে ওয়েব জায়ান্ট প্রতিষ্ঠানটি যে কাজ চালিয়ে যাচ্ছে তার স্পষ্ট ইঙ্গিত বলা চলে লাক্সোটিকা প্রধাণের ওই ঘোষণাকে। ২০১২ সালে উন্মোচিত ডিভাইসটির প্রাথমিক মডেলের উৎপাদন চলতি বছরের জানুয়ারিতেই বন্ধ করে দিয়েছে গুগল।
অন্যদিকে পুরো প্রকল্পের নিয়ন্ত্রণ তুলে দেওয়া হয়েছে নেস্ট সহ-প্রতিষ্ঠাতা টনি ফ্যাডেলের হাতে। অ্যাপলের মিউজিক প্লেয়ার আইপড ডিজাইনের পেছনে মূল কান্ডারি ছিলেন এই হারর্ডওয়্যার গুরু।
গত কয়েক মাসে গুগল গ্লাস প্রকল্প নিয়ে প্রতিষ্ঠানটির নানা সিদ্ধান্তে প্রশ্নবিদ্ধ হয়েছিল ডিভাইসটির ভবিষ্যত। তবে মার্চ মাসেই গুগল গ্লাস নিয়ে এগিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন গুগলের এক্সিকিউটিভ চেয়ারম্যান এরিক স্মিড।

Spread the love
%d bloggers like this: