শ্রীলঙ্কার চিলওয়াতে হয়েছে মাছের বৃষ্টি!

দুরন্ত ডেস্ক: এমন একটি খবর পড়ে যে কেও বলতে পারেন এটি ভুয়া খবর। তবে আসলে তা নয়, শ্রীলঙ্কার চিলওয়া জেলাতে সত্যিই ঘটেছে এমন একটি ঘটনা। সেখানে হয়েছে মাছের বৃষ্টি!

সকলেই যেনো হতবাক! আকাশ থেকে বৃষ্টির মতো পড়ছে মাছ! সেটিকে অবশ্যই মাছবৃষ্টি বলা যায়। ঠিক এমন একটি ঘটনা ঘটেছে শ্রীলঙ্কার চিলওয়া জেলার এক গ্রামে৷ গত সোমবার এক কালবৈশাখীর ঝড় হয়। ওই ঝড়ে এই গ্রামে উড়ে আসে প্রচুর মাছ! এই গ্রামটিতে প্রায় ৫০ কেজি মাছ বিনা চাষেই আকাশ থেকে পড়েছে!

ডেইলি মিররের এক খবরে বলা হয়, এই নিয়ে শ্রীলঙ্কায় তিনবার মাছবৃষ্টি হলো। চিংড়ি কৈসহ নানা ধরণের মাছ এই সময় গ্রামের ঝোপঝাড়ে পড়ে ছিল।

এই ঘটনার বিষয়ে বৈজ্ঞানিকরা বলেছেন, প্রবল ঘূর্ণিঝড়ের সময় নদী কিংবা সাগরে প্রবল ঘূর্ণির সৃষ্টি হয়ে থাকে। আর এই ঘূর্ণির সময় পানিতে থাকা মাছও অনেক সময় উপরে উঠে আসে। ঝড়ের হাওয়ায় তখন মাছগুলো এদিক-ওদিক ছড়িয়ে-ছিটিয়ে পড়ে। ঠিক এমনটিই ঘটেছে শ্রীলংকার ওই গ্রামে।

ওই গ্রামে মাছ ছড়িয়ে পড়ার পর গ্রামবাসীরা সেগুলিকে পাত্রের মধ্যে রেখে সংরক্ষণও করতে থাকেন। কেও কেও আবার প্লাস্টিকের ব্যাগে পানি দিয়ে মাছগুলো বাড়ি নিয়ে গেছেন।

এদিকে গ্রামবাসীদের মধ্যে মাছবৃষ্টি নিয়ে সৃষ্টি হয় এক চাঞ্চল্যের। মাছবৃষ্টির খবর পেয়ে আশপাশের এলাকার মানুষও ভীড় করতে থাকে চিলওয়া জেলার ওই গ্রামটিতে। কিন্তু বাইরের লোকজন আসার আগেই গ্রামবাসি কুড়িয়ে নেন মাছগুলো।

Spread the love
%d bloggers like this: