সাগর-রুনি হত্যা-মামলা তদন্তের সর্বশেষ প্রতিবেদন প্রদানের নির্দেশ

বহুল আলোচিত সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা-মামলা তদন্তের সর্বশেষ অবস্থা জানিয়ে এবং আসামীর সম্পৃক্ততা বিষয়ে আগামী বছরের ৪ মার্চের মধ্যে সার্বিক প্রতিবেদন প্রদানের জন্য তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আজ বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

সাংবাদিক দম্পতি সাগর-রুনি এবং তাদের একমাত্র সন্তান।ছবি-সংগৃহীত।

এই মামলাটি বাতিল চেয়ে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তারের পর জামিনে থাকা তানভীর রহমানের আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেওয়া হয়। ফৌজদারি কার্যবিধি অনুসারে তদন্ত প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত তানভীর রহমানকে নিম্ন আদালতে এ মামলায় হাজির হওয়া থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ফৌজদারি কার্যবিধি অনুসারে আইনজীবীর মাধ্যমে তিনি হাজিরা দিতে পারবেন বলে আদেশে বলা হয়েছে। একই সঙ্গে আদালত আগামী ৪ মার্চ পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেছেন।

তানভীরের করা মামলা বাতিল আবেদনের শুনানি নিয়ে গত ১১ নভেম্বর হাইকোর্ট ১৪ নভেম্বর আদেশের জন্য দিন রেখেছিলেন। সে দিন আদালত মামলার তদন্ত কর্মকর্তা র‍্যাবের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শফিকুল আলমের বক্তব্যও শোনেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন। তানভীরের পক্ষে ছিলেন আইনজীবী ফাওজিয়া করিম ফিরোজ।

উল্লেখ্য, গত ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজেদের ভাড়া বাসা থেকে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনির লাশ উদ্ধার করে পুলিশ। পরে রুনির ভাই নওশের আলম বাদী হয়ে শেরেবাংলা নগর থানায় হত্যা মামলা করেন। তানভীর নিহত দম্পতির বন্ধু ছিলেন।


Spread the love
%d bloggers like this: