আরবার হত্যায় আপোষ-মীমাংসার প্রস্তাব

দুরন্ত ডেস্ক: ছাত্রলীগ নেতাকর্মীদের নির্যাতনে নিহত বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যার চাঞ্চল্যকর এ মামলাটি আপোষ-মীমাংসার প্রস্তাব দেওয়া হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। সম্প্রতি জনৈক সাত্তার নামে এক ব্যক্তি আবরারের বাবার মোবাইল ফোনে কল করে এই প্রস্তাব দেন। পরে গত ৩ ফেব্রুয়ারি আবরারের ছোট ভাই আবরার ফাইয়াজের এক ফেসবুক স্ট্যাটাসে বিষয়টি উঠে আসে।

জানা যায়, গত ২ ফেব্রুয়ারি অপরিচিত নম্বর থেকে ফোন করে বলা হয়, ‘ আপনার ছেলে তো চলে গেছে, সে তো আর ফিরে আসবে না। কিন্তু হত্যা মামলার আসামি এতগুলো ছেলের জীবন নষ্ট হয়ে যাবে। আল্লাহ বলেছেন, হত্যার বদলে হত্যা কিন্তু মাফ করে দেওয়া সর্বোত্তম। আসামিদের মধ্যে অনেকেরই পরিবারের লোক অসুস্থ। এক আসামির পিতা ইতিমধ্যে মারা গেছেন। আসামিদের পরিবারের পক্ষ থেকে আমরা কয়েকজন আপনার সাথে দেখা করতে চাই।’

মোবাইল ফোনে একথা শোনার পর জবাবে আবরারের বাবা বরকত উল্লাহ বলেন, ভুলেও আর কখনও যেন আমাকে ফোন করা না হয়। একথা বলেই তিনি ফোন কল কেটে দেন।

উল্লেখ্য, ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার অভিযোগে বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে গত বছরের ৭ অক্টোবর রাতে শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে উঠিয়ে নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহত আবরারের বাবা বরকত উল্লাহ বাদি হয়ে ঢাকা চকবাজার থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলার ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ পত্র আমলে নেওয়ার পর আদালতে বিচারিক কার্যক্রম শুরু হয়েছে। মামলার ২৫ আসামির মধ্যে তিনজন এখনও পলাতক।
সূএ: ইত্তেফাক

Spread the love
%d bloggers like this: