করোনাভাইরাস : চীনে অবহেলায় প্রতিবন্ধী কিশোরের মৃত্যু

দুরন্ত ডেস্ক : চীনের হুবেই প্রদেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহভাজন এক ব্যক্তিকে পৃথক করে বিচ্ছিন্ন অবস্থায় রাখার পর দেখভালের অভাবে তার কিশোরবয়সী প্রতিবন্ধী সন্তানের মৃত্যু ঘটেছে।

এ ঘটনা নিয়ে তদন্তের পর হোনগান কাউন্টি কর্তৃপক্ষ স্থানীয় দুই গুরুত্বপূর্ণ কর্মকর্তাকে তাদের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে বলে বিবিসি জানিয়েছে।

বুধবার ১৬ বছর বয়সী ইয়ান চেংয়ের মৃতদেহ উদ্ধার করা হয়। তার সেরিব্রাল পালসিজনিত প্রতিবন্ধিতা ছিল। সে কথা বলতে, হাঁটতে বা নিজে নিজে খেতেও পারতো না।

নিউমোনিয়াসদৃশ করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে বাবা ও ভাইকে বিচ্ছিন্ন করে ফেলার এক সপ্তাহ পর চেংয়ের মৃতদেহ পাওয়া যায়। তার বাবার শরীরে নভেল করোনাভাইরাস ধরা পড়েছে।

মা হারা চেংয়ের দেখভাল বাবাই করতেন। বাবাকে পৃথক করার পর তাকে খাওয়ানোর বা দৈনন্দিন জীবনে তাকে সাহায্য করার কেউ ছিল না।মৃত্যুর আগ পর্যন্ত প্রতিবন্ধী এ কিশোর মাত্র দুইবার খেতে পেয়েছিল বলে স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে।

মর্মান্তিক এ কাহিনী চীনের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের শোকাচ্ছন্ন করে রেখেছে।

এ ঘটনায় তাদের ‘দায়িত্ব পালনে ব্যর্থতার জন্য’ স্থানীয় কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ও হুজিয়াহ শহরের মেয়রকে পদ থেকে অপসারণ করা হয়েছে।

Spread the love
%d bloggers like this: