সরে দাঁড়ালেন কমলা হ্যারিস

আমেরিকার ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন কমলা হ্যারিস। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার মতো পর্যাপ্ত তহবিল সংগ্রহ করতে না পারায় তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।৩ ডিসেম্বর কমলা হ্যারিস নির্বাচনী দৌড় থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে উল্লেখযোগ্য প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও নগদ তহবিল জোগানে ব্যর্থ হয়ে তিনি সরে দাঁড়ালেন।

সমর্থকদের উদ্দেশে দেওয়া এক ই–মেইল বার্তায় ক্যালিফোর্নিয়ার এই সিনেটর বলেন, গত জানুয়ারিতে তিনি জন্মস্থান ওকল্যান্ডের ২০ হাজার মানুষের সামনে নির্বাচনী প্রচারণার যে গতি তুলেছিলেন, তা বর্তমান সময়ে আবার তৈরি করতে সক্ষম হননি।

কমলা হ্যারিস ই–মেইলে বলেন, ‘প্রেসিডেন্ট প্রার্থী হয়ে আমাদের প্রচারের জন্য প্রচলিত নিয়মের আর্থিক জোগান ছাড়া কেবল প্রচার চালিয়ে যাওয়ার দরকার নেই। তাই সমর্থকদের উদ্দেশে গভীর অনুশোচনা ও গভীর কৃতজ্ঞতার সঙ্গে জানাচ্ছি যে আমি আজ থেকে প্রচারণা স্থগিত করছি।’

কমলা হ্যারিসের জন্ম ক্যালিফোর্নিয়ায়, বয়স ৫৪। বাবা জ্যামাইকা ও মা ভারতের তামিলনাড়ু থেকে আসা অভিবাসী। তাঁরা দুজনই বিজ্ঞানী, যাঁর যাঁর ক্ষেত্রে কৃতবিদ্যা। মিশ্র বংশীয় কমলা হ্যারিস মার্কিন সিনেটের কনিষ্ঠ সদস্য।

Spread the love
%d bloggers like this: