সাত কলেজের সর্বশেষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: আজ শুক্রবার সকালে কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়েই শেষ হলে এ বছরের ঢাবি অধিভূক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা।

আজ সকাল ১০ টায় শুরু হয়ে শেষ হয় সকাল ১১ টায়। হাজার হাজার শিক্ষার্থীদের ভিড় দেখা যায় ঢাকা কলেজ ও ইডেন কলেজ প্রাঙ্গণে।

এক ঘন্টার এই ভর্তি যুদ্ধে সকাল থেকেই আসতে শুরু করে শিক্ষার্থীসহ তাদের অভিভাবকরাও। প্রচন্ড ভিড়ে নিউমার্কেট ও আজিমপুর এলাকায় কিছুটা যানজটের সৃষ্টি হয়।

খালিদ সাদি নামের এক পরীক্ষার্থী বলেন, খুব সকাল সকাল বাসা থেকে বের হয়েছি, পরীক্ষা শুরুর আধাঘন্টা আগেই হলে প্রবেশ করতে চাই, একজন অভিবাবক জানান যে, সন্তানের নিরাপত্তা ও নির্ভয়ে যেন পরীক্ষা দিতে পারে সে জন্য তার সাথে আসা।

একযোগে ঢাবি অধিভুক্ত সাত কলেজে চলছে এই ভর্তি পরীক্ষা, ঢাকা কলেজ, ইডেন কলেজ, বদরুন্নেসা কলেজ, তিতুমীর কলেজ, বাঙলা কলেজ, কবি নজরুল কলেজ ও সোহরাওয়ার্দী কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এবার সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের মোট ১১ হাজার ৬৩০টি আসনে ভর্তি হতে লড়ছেন ২০ হাজার ১৫০ জন শিক্ষার্থী।

উল্লেখ্য যে, ২০১৭ সালের ১৭ ই ফেব্রুয়ারি এই সাতটি কলেজ ঢাবির অধিভুক্ত হওয়ার পরের বছর থেকেই পরীক্ষার মাধ্যমে ভর্তি হয় শিক্ষার্থীরা,, যদিও এই সাত কলেজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকাকালীন সময়ে এসএসসি ও এইসএসসি পরীক্ষার রেজাল্টের ভিত্তিতেই শিক্ষার্থীদের ভর্তি করা হতো।

Spread the love
%d bloggers like this: