১ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবে গণস্বাস্থ্য কেন্দ্র

দুরন্ত রিপোর্ট: মহামারী কোভিড-১৯ পরিস্থিতিতে এক লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবে গণস্বাস্থ্য কেন্দ্র। সোমবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে গণস্বাস্থ্য।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকা মহানগরীসহ দেশের ১১ জেলার বিভিন্ন অঞ্চলে ইতিমধ্যে ১০ হাজার প্যাকেট খাদ্য বিতরণ করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরও ১০ হাজার প্যাকেট খাদ্য বিতরণ শুরু হয়েছে। এভাবে এক লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেয়ার পরিকল্পনা করেছে গণস্বাস্থ্য কেন্দ্র।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দ্বিতীয় পর্যায়ে সোমবার ঢাকা মহানগরীর আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, বাড্ডা, কামরাঙ্গীরচর, মোহাম্মদপুর, মিরপুর, কালশীসহ বিভিন্ন এলাকায় প্রায় দুই হাজার প্যাক খাদ্য বিতরণ করা হয়েছে। অবশিষ্ট আট হাজার প্যাক আগামী কয়েক দিনের মধ্যে দেশের অন্যান্য অঞ্চলে পাঠানো হবে।

প্রতিটি এলাকার উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অবগত করে তাদের পরামর্শসহ এলাকার মেম্বার ও চেয়ারম্যানদের সহায়তা নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিনিধিরা সঙ্গে থেকে এই খাদ্য বিতরণ করবেন।

প্রতি প্যাক খাদ্যে রয়েছে– ২০ কেজি চাল, ৪ কেজি আটা, ১ কেজি মসুর ডাল, আধা কেজি খেসারি, ১ কেজি ছোলা, ৫ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, আধা কেজি লবণ, ৮০ মিলি সরিষার তেল, আধা লিটার সয়াবিন তেল, ৪০ গ্রাম শুকনো মরিচ ও ১ পিস সাবান।

Spread the love
%d bloggers like this: