কারও ওপর নির্যাতন না করে সকলের কাছে প্রিয় হোন: মির্জা ফখরুল

কারও ওপর অন্যায়-নির্যাতন করবেন না। সাধারণ মানুষের কাছে ‘প্রিয়’ হয়ে উঠতে বিএনপির নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নিজেদের ভালোবাসার পাত্র হিসেবে তৈরি করেন।

বুধবার দুপুরে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ঈদগাহ ময়দান মাঠে হরিপুর উপজেলা বিএনপির আয়োজনে সম্প্রীতি ও গণতন্ত্র রক্ষার জনসভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের শাসন আমল স্মরণ করিয়ে দিয়ে মির্জা ফখরুল বলেন, “মনে রাখবেন এই মুক্ত সেই পর্যন্ত মুক্ত থাকবে, স্বাধীন থাকবে, যতদিন আমরা এটাকে স্বাধীন রাখতে পারব। আমাদের ছাত্র-জনতার আন্দোলনের সময় ফ্যাসিস্ট হাসিনা সরকার দুই হাজার মানুষ খুন করেছে। কারও হাত নেই, পা নেই, কারও মাথার খুলি উড়ে গেছে।

“আমরা যদি এখন আওয়ামী লীগের মত শুরু করি, তাহলে কি আমরা টিকতে পারব? আমাদেরও আওয়ামী লীগের মতই দশা হবে।”

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, “যে বিজয় অর্জন হয়েছে সেই বিজয়কে নষ্ট হতে দেবেন না। যে সুযোগ আসছে দেশকে সুস্থ করার, ভালো করার সেই সুযোগকে যেন হেলায় না হারাই। সামনে দুর্গাপূজা আসছে, সেই পূজায় যেন শান্তি-শৃঙ্খলা রক্ষা হয়, সেগুলো আমাদের দেখতে হবে।”

বিএনপির মহাসচিব বলেন, “বর্তমান অন্তবর্তী সরকারকে আমরা বলেছি, আওয়ামী লীগ কিছু কিছু জিনিস এত বেশি খারাপ করে দিয়ে গিয়েছে, যেমন মানুষ ভোট দিতেই পারে না। এই ভোট ব্যবস্থাকে ঠিক করা দরকার, সবাই যেন ভোট দিতে পারে। ভোটের মাধ্যমে আমরা প্রতিনিধি নির্বাচিত করব।

“এই ভোট ব্যবস্থাকে ঠিক করার সময় অন্তর্বর্তী সরকারকে দিতে হবে। অন্তর্বর্তী সরকার কাজ শুরু করেছে, এরা সবাই নিরপেক্ষ মানুষ, এরা দেশটাকে ভালোবাসে এবং দেশের জন্য কিছু করতে চায়। আমাদের দায়িত্ব হবে-অন্তবর্তী সরকারকে সহযোগিতা করা।”

ভারতের সঙ্গে সম্পর্ক প্রসঙ্গে ফখরুল বলেন, “পাশেই আমাদের ভারত আছে না, অনেক খারাপ কাজ করে তারা তাই না; আমাদের লোকজনকে গুলি করে মেরে দেয় সীমান্তে। আমরা ভালোভাবে থাকতে চাই তাদের সঙ্গে, প্রতিবেশী হিসেবে থাকতে চাই। কিন্তু আমাদের ওপর যদি কোন অন্যায়-অত্যাচার হয় তাহলে আমরা প্রতিবাদ জানাব।”

হরিপুর উপজেলা বিএনপির সভাপতি জামাল উদ্দীনের সভাপতিত্বে সমাবেশে ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীনসহ জেলা, উপজেলা ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য দেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *