অধিনায়কত্ব আমাকে আরো বেশি দায়িত্বশীল করবে-মমিনুল

বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মমিনুল হক।

দুই ম্যাচের টেস্ট সিরিজে ভারত এবং বাংলাদেশ একে অপরের মুখোমুখি হতে প্রস্তুত হওয়ার সাথে সাথে অধিনায়ক মুমিনুল হক বুধবার বলেছেন যে দলের অধিনায়ক থাকাই তাকে আরও দায়িত্ববান করবে এবং তার ক্রিকেট জ্ঞানের উন্নতি করতে সহায়তা করবে। তিনি বলেন- “আমি ভাবি না, অধিনায়ক হয়ে আমার ব্যাটিংয়ের স্টাইল বদলাবে। আমি আগের মতো একইভাবে ব্যাট করবো, অধিনায়ক হওয়ায় আমাকে আরও দায়িত্বশীল হতে সাহায্য করবে এবং এটি আমার ক্রিকেটের জ্ঞানকে আরও উন্নত করবে। একজন অধিনায়ক হিসাবে আমার দক্ষতা প্রদর্শন করার জন্য এটি আমার জন্য একটি ভাল সুযোগ”

ভারত সফরের আগে বাংলাদেশ দুজন মূল খেলোয়াড় - সাকিব আল হাসান এবং তামিম ইকবালকে দল থেকে হারিয়েছিল।

তামিম ব্যক্তিগত কারণে এই সফর থেকে বেরিয়ে গিয়েছেন,আর সাকিব আল হাসান আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতি দমন ইউনিটের (এসিইউ) কাছে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব না জানানোর কারণে  দুই বছরের নিষেধাজ্ঞায় পড়েছেন।

ভারত এবং বাংলাদেশ ইন্দোরের হলকার স্টেডিয়ামে ১৪-১৮ নভেম্বর পর্যন্ত প্রথম টেস্টে একে অপরের মুখোমুখি হবে। দুই ম্যাচের টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিসি) অংশ হতে চলেছে। বর্তমানে ভারত পাঁচটি ম্যাচ থেকে 240 পয়েন্ট নিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে শীর্ষে রয়েছে। 

Spread the love
%d bloggers like this: