শিক্ষার্থী ঝড়ে পড়া কমাতে মাদারীপুরে কর্মশালা

সংবাদদাতা, মাদারীপুর: প্রাথমিক পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের ঝরে পড়া কমানোর লক্ষ্যে বেসরকারি সংস্থা আশার প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ প্রকল্পের অধীনে শিক্ষাসেবিকা সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৪মার্চ) সকালে মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমিতে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে শিক্ষাসেবিকা সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, মাদারীপুর জেলায় আশার ২৯টি শাখার মধ্যে ১৩টি শাখায় ২০০টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে প্রায় ৪ হাজার ৬৫৩ জন শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়। এদের মধ্যে শিশু থেকে দ্বিতীয় শ্রেণিতে ১ হাজার ১৯০ জন ও পাইলটিং হিসেবে শিশু থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৬০টি কেন্দ্রে এই কার্যক্রম করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষাসেবিকা সম্মেলন উদ্বোধন করেন মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ ও আশার কেন্দ্রীয় কার্যালয়ের এডি প্রোগ্রাম) মোতাহার হোসেন বাহার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আশার কেন্দ্রীয় কার্যালয়ের পরিচালক (প্রোগ্রাম) মো. আবু হাসনাত চৌধুরী।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আশার ফরিদপুর অঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক রফিকুল ইসলাম, অতিরিক্ত বিভাগীয় ব্যবস্থাপক এনামুল হক শেখ, মাদারীপুর জেলার ব্যবস্থাপক মো. কবীর হোসেন প্রমুখ। সম্মেলনে মাদারীপুর জেলার শিক্ষাসেবিকা, সুপারভাইজার, আশার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন।

Spread the love
%d bloggers like this: