করোনার হানা ১১৬ দেশে

দুরন্ত ডেস্ক: চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়ে বিশ্বের ১১৬টি দেশ ও অঞ্চলে শনাক্ত হয়েছে প্রাণঘাতী কোভিড-১৯ করোনা ভাইরাস। এবং ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা চার হাজার দুইশ ছাড়িয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, ১০ মার্চ স্থানীয় সময় দুপুর ১টা পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১১৬টি দেশ। ভাইরাসটিতে ৪ হাজার দুইশের বেশি লোক মারা গেছেন।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের (এনএইচসি) তথ্য অনুযায়ী, মঙ্গলবার (১০ মার্চ) চীনে আরো ২২ জন মারা গিয়েছেন। চীনে এ পর্যন্ত মৃতের সংখ্যা তিন হাজার ১৫৮ জন। করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৭৭৮ জন । এর মধ্যে মোট ৬১ হাজার ৪৮১ জন রোগী সুস্থ হয়েছেন।

ডব্লিউএইচও এর বরাত দিয়ে আল জাজিরার খবরে বলা হয়, বিশ্বের এক লক্ষ ১৩ হাজারের বেশি লোক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের প্রতিবেদনে অনুযায়ী, ৬৪ হাজার মানুষ করোনা ভাইরাস মোকাবেলা করে সুস্থ হয়ে উঠেছে। আর সিএনএন বলছে, করোনা ভাইরাসে এখন পর্যন্ত সারা বিশ্বে আক্রান্ত হয়েছে এক লক্ষ ১৫ হাজার ৬০০ মানুষ।

গণমাধ্যম সূত্রে জানা যায়, চীনের বাইরে করোনা ভাইরাসে ইতালিতে ৬৩১ জন মারা গেছে। চীনের বাইরে করোনায় সর্বোচ্চ সংখ্যক মানুষের মৃত্যুর ঘটনা ইতালিতে। এছাড়াও দেশটিতে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। এদিকে, ইরানে মোট আট হাজার ৪২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত ২৯১ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন দুই হাজার ৭৩১ জন সুস্থ হয়েছেন।

দক্ষিণ কোরিয়ায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ জনে।দেশটিতে ইতোমধ্যে সাত হাজার ৭৫৫ জন আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ২৮৮ জন।

অন্যান্য দেশগুলোর মধ্যে স্পেন ৩৬, ফ্রান্স ৩৩, আমেরিকা ৩০, জাপান ১০, ইরাক ৭, যুক্তরাজ্য ৬, নেদারল্যান্ড ৪, সুইজারল্যান্ড, হংকং ও অস্ট্রেলিয়া ৩, মিশর ও স্যান ম্যারিনো ২, থাইল্যান্ড, তাইওয়ান, আর্জেন্টিনা ও ফিলিপাইনে, কানাডা, পানামা, মরোক্কোতে একজন করে মৃত্যুর খবর পাওয়া গেছে।

Spread the love
%d bloggers like this: